সারিয়াকান্দিতে বজ্রপাতে দুই জনের মৃত্যু

176

স্টাফ রিপোর্টার

বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় পৃথক বজ্রপাতে একজন কৃষক ও জেলে মারা গেছেন। রবিবার (৯মে) দুপুর সোয়া ১টার দিকে ‍উপজেলার চন্দনবাইশা এলাকায় এ ঘটনা ঘটে।

মৃত ব্যক্তিরা হলেন চন্দনবাইশা ইউনিয়নের ঘুঘুমারী গ্রামের কৃষক বেলাল প্রামানিক (৫০)এবং তালুকদার পাড়ার জেলে বিপদ হাওলাদার (৩৫)। বজ্রপাতের ঘটনায় বিপদ হাওলাদার নদীতে নিখোঁজ রয়েছেন। স্থানীয়রা তার লাশ খুঁজছেন।

এ সময় আরও তিনজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতরা হলেন নবীর (৬০), দুদু (৬০) ও ফটিক (৫০)। আহতরা সবাই ঘুঘুমারী গ্রামের বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার দুপুরে ঘুঘুমারী বাঁধ এলাকার মাঠে ধান কাটামাড়াই করছিলেন কৃষকরা। এমন সময় বজ্রপাত ঘটে। এতে বেলাল মারা যান। আর অন্যান্যরা আহত হন। পরে তাদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

স্থানীয়রা জানান, আরেকটি বজ্রপাত ঘটে চন্দনবাইশা এলাকার যমুনা নদীতে। এ সময় বিপদ হাওলাদার অন্য জেলেদের সাথে নৌকায় মাছ ধরছিলেন। বজ্রপাতে বিপদ ঘটনাস্থলেই মারা গেলে তার দেহ নদীতে পড়ে হারিয়ে যায়। অন্যান্য জেলেরা নদীতে বিপদের মরদেহের খোঁজ করছেন।

বজ্রপাতের ঘটনায় মৃত্যুর বিষয় নিশ্চিত করেছেন চন্দনবাইশা তদন্ত ফাঁড়ির ইনচার্জ দুরুল হোদা। তিনি বলেন, ঘটনাস্থলে পুলিশের একটি দল পাঠানো হয়েছে পরিস্থিতি জানার জন্য।।